ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

জনগণের উপর ডাকাতি করছে সরকার -শাহজাহান চৌধুরী

17022342_390178008026591_3987138955367340220_nপ্রেস বিজ্ঞপ্তি :::

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেছেন, ভোটবিহীন আওয়ামী সরকার দেশের মানুষের উপর ডাকাতি শুরু করেছে। ক্ষমতায় আসার পর থেকে তারা দফায় দফায় দ্রব্যমূল্য বাড়িয়ে লুটপাট চালাচ্ছে। সর্বশেষ সম্পূর্ণ অযৌক্তিভাবে গ্যাসের দাম বাড়িয়ে জনজীবনকে বিষিয়ে তুলেছেন। শুধু তাই নয়; দফায় দফায় বাড়ানো হচ্ছে করও। এমনকি আদায় করা হচ্ছে আগাম কর। এমন নিষ্ঠুর ও জঘন্য নজির পৃথিবীর কোথাও নেই। গ্যাসের মূল্য বৃদ্ধির অগণতান্ত্রিক সিদ্ধানের প্রতিবাদে কক্সবাজার জেলা বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে শাহজাহান চৌধুরী এ কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত জেলা বিএনপি কার্যালয় চত্বরে এই অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়।

অবস্থান কর্মসূচীতে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, যুগ্ম -সম্পাদক আবু ছিদ্দিক ওসমানী, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী, জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, জেলা মৎস্যজীবি দলের সভাপতি হামিদ উদ্দীন ইউসুফ গুন্নু, জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক মনির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক শাহীনুল ইসলাম শাহীন।

শাহজাহান চৌধুরী আরো বলেন, ‘দেশে ব্রিটিশ বেনিয়াদের মতো নিষ্ঠুর উপনিবেশিক শাসন চলছে। গণতন্ত্রকে গৃহবন্দি করে বাকশালী শাসন কায়েম করা হয়েছে। সরকার অস্ত্রেয় ভয় দেখিয়ে সাধারণ মানুষের মুখ বন্ধ করে রেখেছে। প্রতিবাদ করা হলে গুম-খুন করা হচ্ছে। পুলিশের হাতে দেশকে তুলে দেয়া হয়েছে। পুলিশ দিয়ে প্রতিবাদিদের উপর চালানো হচ্ছে নিষ্ঠুর নির্যাতন। কিন্তু এভাবে কতদিন সম্ভব? দিন শেষ হয়ে এসেছে। এই দেশের মানুষ জেগে উঠেছে। অস্ত্র আর পুলিশ দিয়ে জনগণকে দমানো যায় না। এমন নজির পৃথিবীর কোথাও নেই।’

জেলা বিএনপির সভাপতি বলেন, ‘সরকার মুখে বলে তারা বিএনপিকে ভয় পায় না। কিন্তু একটি ক্ষুদ্র সভা করলেও ২০ গাড়ি পুলিশ মোতায়েন করা হয়। এটাকে ভয় বলা হয় না? আওয়ামী লীগের নেতারা মুখে বলে বিএনপি দাঁড়াতে পারবে না। কিন্তু বিএনপি নির্বাচনের যাওয়ার কথা বললে তাদের ঘুম হারাম হয়ে যায়। তাই তারা বিএনপিকে নিয়ে মিথ্যা ও আবোল-তাবোল কথা বলে। জনগণ আওয়ামী লীগের এই চালাকি বুঝে গেছে। বিএনপির হচ্ছে জনগণের দল। নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেখুন, কত ভোট পান আপনারা।

অবস্থান কর্মসূচীতে অন্যানদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা যুবদলের সহ-সভাপতি মো. রফিক, মউসদুর রহমান মাসুদ, আজিজুল হক সোহেল, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম মুকুল, সহ-সাংগঠনিক সম্পাদক শোয়াইবুল ইসলাম সবুজ, জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম-সম্পাদক আবছার কামাল, পৌর স্বেচ্ছাসেবকদলের সভাপতি হাজী আবদুর রহিম, কক্সবাজার পৌর শ্রমিকদলের সভাপতি এস্তাক আহামদ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. হোসেন কালু, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মো. মুরাদ, এসডি বাবু, , সিটি কলেজ ছাত্রদলের সভাপতি সাইফুর রহমান নয়ন ,জেলা ছাত্রদল যুগ্ম সাধারণ সম্পাদক কানন বড়–য়া, সহ-সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দীন, আইন কলেজ ছাত্রদলের সভাপতি মিজানুল আলম, কক্সবাজার কলেজ ছাত্রদলের সভাপতি সাইদুর রহমান সিকদার প্রমুখ।

পাঠকের মতামত: